বাংলাদেশী ক্রিকেটারদের বেতন কত? জেনে নিন এখনই

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInEmail this to someonePin on Pinterest

ক্রিকেটে বর্তমানে বাংলাদেশ এক রকম বাংলা ইমেঝে থাকলেও ২০১৪ সালটি বাংলাদেশের ক্রিকেটের জন্য একটি ব্যর্থতার বছর ছিলো। বছরের শেষ জিম্বাবুয়ে সিরিজ ছাড়া সারা বছর ঘরের মাঠে ও দেশের বাইরে সবধরনের ক্রিকেটেই ব্যর্থ হয়েছে টিম বাংলাদেশ। ব্যর্থতার কারণে নতুন বছর বেতন বাড়ছে না সাকিব তামিমদের। তবে নতুন বছরে বেতন না বাড়লেও বিসিবির চুক্তিতে ক্রিকেটারের সংখ্যা বাড়ছে।

২০১৪ সালে সংখ্যাটা ছিল ১২, এবার তা বাড়িয়ে করা হচ্ছে ১৪ জনে। চুক্তি থেকে বাদ পড়তে যাচ্ছেন জাতীয় দলের সিনিয়র ক্রিকেটার আবদুর রাজ্জাক, রবিউল ইসলাম ও সোহাগ গাজী। নতুন ঢুকছেন অভিজ্ঞ ইমরুল কায়েস ও শফিউল ইসলাম। তরুণদের মধ্যে থেকে স্পিনার তাইজুল ইসলাম, পেসার আল আমিন ও স্পিনার আরাফাত সানি।

যাদের মধ্যে তাইজুল,আল আমিন ও আরাফাত সানী বেতন পাবেন ‘ডি’ক্যাটাগরিতে। ইমরুল ও শফিউল পাবেন ‘বি’ক্যাটাগরিতে। এছাড়া ‘বি’শ্রেণীতে আগে থেকেই আছেন রুবেল হোসেন ও নাসির হোসেন। ‘ডি’ক্যাটাগরিতে থেকে রবিউল ইসলাম। তবে মুমিনুল হক আর এনামুল হক বিজয়ের উত্তরণ ঘটবে ‘সি’শ্রেণীতে। রাজ্জাক বাদ পড়ায় ‘এ’শ্রেণীতে থাকবেন শুধু মাহমুদউল্লাহ।

বিসিবির প্রথম ‘এ+’ক্যাটাগরিতে থাকবেন আগের চার ক্রিকেটারই। তারা হলেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, ওয়ানডে সহ-অধিনায়ক সাকিব আল হাসান, টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম ও টেস্ট সহ-অধিনায়ক তামিম ইকবাল।

গত বছরই ক্রিকেটারদের বেতন বাড়িয়েছিল বিসিবি। ‘এ+’ক্যাটাগরির ক্রিকেটাররা মাসিক বেতন পাচ্ছেন ২ লাখ টাকা। বাকি চার ক্যাটাগরির মধ্যে ‘এ’-ক্যাটাগরিতে ১ লাখ ৭০ হাজার টাকা। ‘বি’ক্যাটাগরিতে ১ লাখ ২০ হাজার, ‘সি’ ক্যাটাগরিতে ৯০ হাজার ও ‘ডি’ক্যাটাগরিতে ৬০ হাজার টাকা। এছাড়া দলের দায়িত্ব ভাতা হিসেবে অধিনায়ক পান বাড়তি ২০ হাজার টাকা এবং সহ-অধিনায়ক পান ১০ হাজার টাকা করে। বা.টু।

Leave a Reply

Be the First to Comment!

Notify of

wpDiscuz